নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়ে শোয়েব আখতারের লাগাতার টিটকারি

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়ে শোয়েব আখতারের লাগাতার টিটকারি

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়ে শোয়েব আখতারের লাগাতার টিটকারি

"আমার মনে হয় আজ নিউজিল্যান্ড দলের মাঠে নিরাপত্তা প্রয়োজন,"- পাকিস্তানের সাবেক তারকা ফাস্ট বোলার শোয়েব আখতার গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের সময় এমন টুইট করেছেন।শারজাহ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তান নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে।

এই ম্যাচ চলাকালীন পাকিস্তানের ক্রীড়া ব্যক্তিত্ব ও সাবেক ক্রিকেটার শোয়েব আখতার একের পর এক ঠাট্টা মশকরা করেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের সাম্প্রতিক সিরিজ বাতিল করাকে ইঙ্গিত করে।

একটি টুইট তিনি এভাবে লিখেছেন, "পাকিস্তানের সমর্থকদের আমি অনুরোধ জানাই যাতে তারা চুপচাপ থাকেন এবং খুব বাড়াবাড়ি পর্যায়ে উদযাপন না করেন। নিরাপত্তা ইস্যু না হলেও, নিউজিল্যান্ড হয়তো স্টেডিয়ামে অনেক শব্দ হওয়ার কারণ দেখিয়ে ম্যাচ বাতিল করে দিতে পারে।"

ঠিক এক মাস আগে নিউজিল্যান্ডের একটি ক্রিকেট দল পাকিস্তানে সিরিজ খেলার কয়েক ঘণ্টা আগে 'নিরাপত্তা ঝুঁকি'র কথা উল্লেখ করে ফিরে যায়।এই ঘটনার পরে ইংল্যান্ডও ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা উল্লেখ করে পাকিস্তান সফর বাতিল করে দেয়।পাকিস্তানের ক্রিকেট বোর্ড, সমর্থকরা এবং ক্রিকেটাররা ভালো ভাবে নেননি।

তখন সদ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া রমিজ রাজা হুমকি দেন, নিউজিল্যান্ডকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে জবাবদিহি করতে হবে।পাকিস্তানের সাবেক পেস বোলার, শোয়েব আখতার টুইটবার্তায় জানিয়েছিলেন, "নিউজিল্যান্ড পাকিস্তানের ক্রিকেটকে মেরে ফেললো!"

শোয়েব আখতার নিজের ইউটিউব চ্যানেলেও একটি ভিডিওতে বলেছেন, "নিউজিল্যান্ডাররা আপনারা পাকিস্তান আসেননি কিন্তু সংযুক্ত আরব আমিরাতে এলেন, এখানে কি নিরাপদ ছিলেন? এখানে আপনারা হারিস রউফের কাছে নিরাপদ ছিলেন না।"তিনি সবাইকে জানিয়ে দিতে বলেন, পাকিস্তান নিরাপদ দেশ কিন্তু পাকিস্তানের বিপক্ষে খেলা নিরাপদ না।হারিস রউফ ২২ রান দিয়ে চার উইকেট নিয়েছেন গতকাল।এর আগে ভারতের বিপক্ষে জয়ের ম্যাচেও শোয়েব আখতার ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিংকে নিয়ে মজা করেন।

মূলত ২০০৯ সালে করাচীতে শ্রীলঙ্কার একটি ক্রিকেট দলের বাসে হামলার পর দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল। ২০১৫ সালে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট দল হিসেবে জিম্বাবুয়ে পাকিস্তানে সফর করে।

এরপর সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানের ঘরোয়া টি টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ লিগ পাকিস্তান সুপার লিগের বেশ কয়েকটি ম্যাচ পাকিস্তানের মাটিতে আয়োজিত হয়েছে।২০১৭ ও ২০১৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট দল, ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট দল এবং ২০২০ সালে বাংলাদেশের ক্রিকেট দল পাকিস্তানে গিয়ে ম্যাচ খেলেছে।

সূত্র : বিবিসি