স্কটিশদের হারাতে মাত্র ৩৯ বল খরচ করলো ভারত

স্কটিশদের হারাতে মাত্র ৩৯ বল খরচ করলো ভারত

ফাইল ছবি

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। স্কটিশদের দেয়া ৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮১ বল ও ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

আফগানিস্তানকে রান রেটে ছাড়িয়ে যাওয়ার টার্গেটে নেমে ইনিংসের শুরু থেকেই মারমুখি ব্যাটিং করেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

এই দুই ওপেনার ৩০ বল খেলে ৭০ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। ১৬ বলে ৫টি চার ও এক ছক্কায় ৩০ রান করে আউট হন রোহিত শর্মা।

এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ১২ রানের জুটি গড়তেই আউট হন ওপেনার লোকেশ রাহুল। তিনি ১৮ বলে ৬টি চার ও তিন ছক্কা ফিফটি পূর্ণ ‍করে পরের বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন।

এরপর সুরাইকুমার যাদবকে সঙ্গে নিয়ে দলকে ৮ উইকেটের জয় উপহার দেন অধিনায়ক বিরাট কোহলি।

শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৩৭তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে স্কটল্যান্ড।

মোহাম্মদ শামি ও জসপ্রিত বুমরাহর গতি আর রবিন্দ্র জাদেজার স্পিনে বিভ্রান্ত হয়ে সময়ের ব্যবধানে উইকেট হারায় স্কটল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ১৭.৪ ওভারে ৮৫ রানেই অলআউট হয়ে যায় স্কটিশরা।

ভারতের হয়ে মোহাম্মদ শামি ও রবিন্দ্র জাদেজা ৩টি করে উইকেট শিকার করেন। দুটি উইকেট নেন বুমরাহ। আর এক উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।