স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

ছবি : সংগৃহীত

রংপুরে নবম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের মামলায় মনোয়ারুল ইসলাম মিঠু (৪০) নামে এক শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  সেইসাথে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা ধর্ষণের শিকার ছাত্রীকে দেয়ারও আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।

মামলার বিবারণে জানা যায়, ২০২০ সালের ৩০ জুন রংপুরের বদরগঞ্জ শ্যামপুর সুগার মিলস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ওই ছাত্রীকে ফুসলিয়ে স্কুলে নিয়ে এসে একই স্কুলের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু (৪০)।

এ সময় স্কুলে অন্য কোনো শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন না। এ সুযোগে শিক্ষক মনোয়ারুল ইসলাম ভুক্তভোগী ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে। পরে এ ঘটনার ৭ দিন পর ভুক্তভোগী ছাত্রী নিজেই বাদী হয়ে শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে।  

এ ঘটনায় ওই ছাত্রী বদরগঞ্জ থানায় শিক্ষক মিঠুকে অভিযুক্ত করে মামলা দায়ের করে।

মামলায় তদন্ত কর্মকর্তা এসআই আরিফ আলি একই সালের ৩১ আগস্ট মিঠুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত একই বছরের ১২ নভেম্বর চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু করেন। প্রায় এক বছর ১৪ জন সাক্ষী এবং ৫ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য শেষে বৃহস্পতিবার দুপুরে আদালত এই রায় দেন।