কুষ্টিয়ায় অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা

কুষ্টিয়ায়  অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা

কুষ্টিয়ায় অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা

কুষ্টিয়ায় সুশাসনের লক্ষ্যে অনুসন্ধানী সাংবাদিকতা : আশঙ্কা ও বাস্তবতা শিরোনামে মতবিনিময় সভার আয়োজন করেছে সুজন-সুশাসনের জন্য নাগরিক। ২৭শে নভেম্বর শনিবার বেলা ১২টার সময় কুষ্টিয়া এন এস রোড সংলগ্ন চিলিস চাইনিজ রেস্টুরেন্টে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তরা সাংবাদিকদের অনুসন্ধানী সংবাদ সংগ্রহ এবং প্রকাশে পেশাদারী দক্ষতা বৃদ্ধি এবং প্রশিক্ষণের প্রয়োজনীয়তাসহ ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি বিষয়ে আলোচনা করেন। এছাড়াও অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে উন্মোচিত এবং প্রকৃত সত্য একটি সমাজের গণতন্ত্র, সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা, জনস্বার্থ ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় যে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে তা ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থের পরিবর্তে সমাজ ও রাষ্ট্রের সমষ্টিগত স্বার্থ নিশ্চিতের অবদানে অনুসন্ধানী সাংবাদিকতার অন্যতম লক্ষ্য বলে মনে করেন মতবিনিময় সভায় আগত বক্তারা।

এই মতবিনিময় সভায় সুজন, কুষ্টিয়া কমিটির সভাপতি এম সিদ্দিকুর মিঠুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবুল শেখ, সভাপতি এডিটরস ফোরাম কুষ্টিয়া, সম্পাদক , দৈনিক কুষ্টিয়া দর্পণ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক বাচ্চু জেলা প্রতিনিধি, মাই টিভি, সম্পাদক ,দৈনিক হাওয়া। মুকুল খসরু, জেলা প্রতিনিধি, দৈনিক ভোরের ডাক। সুজনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন গিয়াস উদ্দিন, এরিয়া কো-অর্ডিনেটর,সুজন। আসিফ ইকবাল, সম্পাদক ,সুজন, কুষ্টিয়া। এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ্ব ‌। মতবিনিময় সভার স ালক ছিলেন নুরুন্নাহার সীমা,প্রকাশক ও সম্পাদক দৈনিক প্রতিজ্ঞা।