বিজয়ের মাসজুড়ে বিটিভি’র বিশেষ আয়োজন

বিজয়ের মাসজুড়ে বিটিভি’র বিশেষ আয়োজন

বিজয়ের মাসজুড়ে বিটিভি’র বিশেষ আয়োজন

শুরু হয়েছে বিজয়ের মাস ডিসেম্বর। এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিববর্ষের সমাপনী, শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও বাংলাদেশ টেলিভিশনের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুরো ডিসেম্বরজুড়ে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বিটিভি’র অনুষ্ঠানসূচি। এ মাসে প্রচারিত হবে একাধিক বিশেষ অনুষ্ঠান। ডিসেম্বরে প্রচার হবে আলোচনা অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’, বঙ্গবন্ধুর চীন সফর নিয়ে ‘আমার দেখা নয়াচীন’- গ্রন্থ থেকে অনুষ্ঠান, বঙ্গবন্ধুকে নিবেদিত ‘শতবর্ষে শতগান’, বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গানের বিশেষ চিত্রায়ণ, বঙ্গবন্ধুকে নিয়ে ১০০টি কবিতার উপর অনুষ্ঠান, বঙ্গবন্ধুর জেল
জীবনের উপর প্রামাণ্য অনুষ্ঠান ও খ্যাতিমান চিত্রশিল্পীদের অংশগ্রহণে বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন এবং ৫টি বিশেষ নাটক।

নাটকগুলো হলো- বিটিভি’র মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায় ও লিটু সাখাওয়াতের রচনা এবং শাহ জামান মিয়ার প্রযোজনায় ‘অনুতপ্ত’, আফরোজা সুলতানার প্রযোজনায় ‘অশ্রুত ৭১’, সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় ‘একটি ময়না পাখির গল্প’, আব্দুল্লাহ আল মামুনের প্রযোজনায় ‘পানু কমান্ডার’ ও এল রুমা আকতারের প্রযোজনায় ‘সেই পুরানো শকুন’।

আরও থাকছে প্রামাণ্য অনুষ্ঠান ‘বিজয় গাথা-৭১’, মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের ৯ মাস’ প্রামাণ্য অনুষ্ঠান ‘উন্নয়ন ও বিজয় দিবস’, আলোচনা অনুষ্ঠান ‘স্মৃতি গাথায় বিজয়’, বঙ্গবন্ধুর উপর লেখা কবিতার চিত্রায়ণ, শিশুদেরনিয়ে বিশেষ অনুষ্ঠান, শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের স্মৃতিচারণ নিয়ে বিশেষ অনুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান ‘একাত্তরের বধ্যভূমি’, আলোচনা অনুষ্ঠান ‘শহীদদের স্মরণে নানান দিক’, স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পীদের গান নিয়ে অনুষ্ঠান, প্রধানমন্ত্রীর সঙ্গে জুম সংযোগে বিশেষ অনুষ্ঠানসহ নানান অনুষ্ঠান।