ভুটানের জালে মেয়েদের গোল উৎসব

ভুটানের জালে মেয়েদের গোল উৎসব

ভুটানের জালে মেয়েদের গোল উৎসব

শুরুটা হতাশার দিয়ে। নেপালের সাথে ড্র। তবে অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবলে দ্বিতীয় ম্যাচেই দুরন্ত রূপে দেখা গেল বাংলাদেশের মেয়েদেরা।কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে মারিয়া মান্ডারা। দলের হয়ে জোড়া গোল করেন রিপা ও তহুরা খাতুন। একটি করে গোল ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডার।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভুটান। এবার তারা স্বাগতিকদের সামনে পেলো লজ্জার হারের স্বাদ।দ্বিতীয় মিনিটেই প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। ভুটানের ডিফেন্ডার রিজিং ওয়াংমো বল ক্লিয়ার করতে গিয়েছিলেন, কিন্তু সামনে থাকা তহুরার খাতুনের পায়ে লেগে বল জড়ায় জালে।

প্রথমার্ধের শেষ দিকে দুই গোল করে বাংলাদেশ। ৪১ মিনিটে মারিয়া মান্ডার পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন রিপা। প্রথমার্ধের যোগ করা সময়ে রিপার ক্রসে গোলমুখ থেকে হেডে ব্যবধান আরো বাড়ান তহুরা (৩-০)।

দ্বিতীয়ার্ধের শুরুতে বক্সের বাইরে থেকে রিপার সোজা শটে আরো এক গোল। ব্যবধান বাড়ে ৪-০। ৬৭ মিনিটে মারিয়ার শট ফিস্ট করে ফেরান ভুটান গোলরক্ষক। এরপরই দারুণ শটে লক্ষ্যভেদ করেন ঋতুপর্ণা চাকমা।দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বক্সের জটলার ভেতর থেকে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মান্ডা। শেষ পর্যন্ত ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোরিরা।