ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি সাদিক, সম্পাদক পিয়াস

ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি সাদিক, সম্পাদক পিয়াস

ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি সাদিক, সম্পাদক পিয়াস

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী জি কে সাদিক সভাপতি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের আজিজুল হক পিয়াস সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। মঙ্গলবার সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল সোমবার (২১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় সংসদের ১৬তম সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে রাতে এই কমিটির অনুমোদন দিয়ে নতুন কমিটিকে শপথ পাঠ করান কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজ উল্লাহ।

২৭ সদস্য বিশিষ্ট কমিটি অন্যরা হলেন, সহ-সভাপতি রুমি নোমান, ইমানুল সোহান, সহকারী সাধারণ সম্পাদক হিরা দেবনাথ, সাংগঠনিক সম্পাদক মেহেদী রাফি, কোষাধ্যাক্ষ ওবায়েদুর রহমান আনাস, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও গবেষণা সম্পাদক উদয় দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিয়া মাহমুদ মীম, সাংস্কৃতিক সম্পাদক নূর আলম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সুমন শেখ, সমাজ কল্যাণ সম্পাদক সাকিব হোসেন ও ক্রীড়া সম্পাদক রাজিন।

এ ছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন নূরুন্নবী সবুজ, আহমেদ তৌফিক, ইশতিয়াক আহমেদ, মাহমুদুল হাসান, সিয়াম আহসান, তন্ময় বৈদ্য, সবুজ আলম, মোখলেসুর রহমান সুইট, মামুন হাবিব, আঁখি, আসিফ, মাহমুদুল ইসলাম দীপু ও আহসান হাবিব রানা।

দায়িত্ব পেয়ে নতুন সভাপতি জি কে সাদিক বলেন, ‘ছাত্র ইউনিয়ন শিক্ষার্থীদের দাবি আদায় ও শিক্ষার অধিকার আদায়ের সংগঠন। ইবি সংসদের ১৬তম সম্মেলনের মাধ্যমে আমাদের উপর সেই দায়িত্ব অর্পণ করা হয়েছে। আগামী দিনে নতুন নেতৃত্ব ইতিহাস অর্পিত দায়িত্ব পালনে সদা আদর্শের পথে সমুন্নত থাকবে।’