ভারতে আদালতে বিস্ফোরণ, মৃত অন্তত দুই

ভারতে আদালতে বিস্ফোরণ, মৃত অন্তত দুই

ভারতে আদালতে বিস্ফোরণ, মৃত অন্তত দুই

ভরতের পাঞ্জাবের লুধিয়ানায় আদালতে বিস্ফোরণ। মৃত অন্তত দুই। আহত একাধিক। পুলিশ ঘিরে ফেলেছে এলাকা।লুধিয়ানা আদালত চত্বরে বৃহস্পতিবার বেলা ১২টা ২২ মিনিট নাগাদ বিস্ফোরণ হয়। আদালতের দোতলায় একটি টয়লেটে বিস্ফোরণ হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে টয়লেটের দেওয়াল ভেঙে পড়েছে। আশপাশের ঘরের দেওয়ালেও ফাটল তৈরি হয়েছে।

যখন বিস্ফোরণ হয়, তখন দিনের কাজ চলছিল আদালত চত্বরে। ভরা আদালতের প্রায় প্রতিটি ঘরেই বিচার চলছিল। আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের পর মানুষ দিশেহারা হয়ে পড়ে। আদালত চত্বরে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। কিছুক্ষণের মধ্যেই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পৌঁছায় দমকল বাহিনী। পুলিশ গোটা এলাকা ঘিরে ফেলে। আতঙ্কিত মানুষকে আদালত চত্বরের বাইরে বের করতে সাহায্য করে।

সংবাদমাধ্যমকে পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে প্রাথমিকভাবে দুই জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও বেশ কিছু মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। 

প্রাথমিক তদন্তের পর পুলিশ সংবাদমাদ্যমকে জানিয়েছে, আদালত চত্বরের দ্বিতীয় তলে বিস্ফোরণ হয়েছে একটি টয়লেটে। কিন্তু কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে, তা স্পষ্ট নয়।

গত এক সপ্তাহ ধরে একের পর এক ঘটনা ঘটে চলেছে পাঞ্জাবে। স্বর্ণমন্দিরে এক ব্যক্তিকে পিটিয়ে খুনের ঘটনা ঘটে গত শনিবার। তার ২৪ ঘণ্টার মধ্যে আরো এক গুরুদ্বারে পিটিয়ে হত্যা করা হয় আরেক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে। তারপরেই এই বিস্ফোরণের ঘটনা। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, গোটা শহরেই হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

সূত্র : ডয়েচে ভেলে