সংবাদ সংগ্রহকালে পাবনায় সন্ত্রাসী বাহিনীর রোষানলে সাংবাদিকরা

সংবাদ সংগ্রহকালে পাবনায় সন্ত্রাসী বাহিনীর রোষানলে সাংবাদিকরা

সংবাদ সংগ্রহকালে পাবনায় সন্ত্রাসী বাহিনীর রোষানলে সাংবাদিকরা

পাবনার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নে নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার তথ্য সংগ্রহকারে সন্ত্রাসীদের রোষানলে পড়তে হয় সাংবাদিকদের।

এঘটনার সূত্র ধরে সন্ত্রাসী বাহিনী নৌকার কর্মী-সমর্থকের বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। ভীতসন্ত্রস্ত হয়ে এবং মামলার কারণে অনেকে এলাকা ছাড়ায় পুরুষ শুন্য হয়ে পড়েছে বহু পরিবার। শুক্রবার এ সংক্রান্ত খবর সংগ্রহ করতে ওই এলাকায় যান সংবাদকর্মীরা।

কর্মরত সাংবাদিকরা জানান,‘আমরা ভাঁড়ারা ইউনিয়নের পূর্ব জামুয়া, শেখ পাড়ায় সংবাদ সংগ্রহ করতে গেলে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের লোকজন (সন্ত্রাসী বাহিনী) অতর্কিত হামলা করে এবং সাংবাদিকদের সহযোগিতাকারী  এক রাজনৈতিক কর্মীকে জোররপূর্বক ধরে নিয়ে যায়। তারা সাংবাদিকদের দীর্ঘক্ষণ গতিরোধ করে সাংবাদিকদের ক্যামেরা ছিনিয়ে নেয়ার ব্যর্থ চেষ্টা করে। তারা আক্রমণাত্মকভাবে সাংবাদিকদের অশ্লীলভাষায় গালাগালিজ করে। সাংবাদিকরা সন্ত্রাসীদের কবল থেকে কোন রকম প্রাণে বেঁচে যান।’

এর আগে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ইয়াছিন আলম প্রতিপক্ষের গুলিতে নিহত হন। এ কারণে ওই ইউনিয়নে নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।এঘটনায় পাবনায় কর্মরত সাংবাদিকরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে   দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।