প্রতিভার খোঁজে রিয়েলিটি শো ‘টফি স্টার সার্চ’

প্রতিভার খোঁজে রিয়েলিটি শো ‘টফি স্টার সার্চ’

ফাইল ছবি

দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রতিভাগুলোকে বিকশিত করতে শুরু হয়েছে ফ্ল্যাগশিপ ট্যালেন্টহান্ট শো ‘টফি স্টার সার্চ’। দেশের ৮টি বিভাগ থেকে মোট ৪০০ জন অংশগ্রহণকারীকে প্রথম স্টুডিও রাউন্ডের জন্য নির্বাচিত করা হয়েছে এবং সেসব প্রতিযোগীর মধ্য থেকে বিভিন্ন পর্বে বাছাই করে এখন চলছে সেরা ৭ বাছাই পর্ব। মাস খানেক ধরেই চলছে এই রিয়েলিটি শোয়ের বিভিন্ন পর্বের শুটিং।

বিভিন্ন পর্বে অংশগ্রহণের মধ্য দিয়ে নাচ,গান, ফুটবল স্ট্রাইক, বিটবক্সিংসহ বিভিন্ন বিষয়কে সামনে রেখে প্রতিভাবানদের খুঁজে বের করছে রিয়েলিটি শো কর্তৃপক্ষ। আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানী ঢাকার একটি পাঁচ তারকা হোটেল অনুষ্ঠিত হবে ‘টফি স্টার সার্চ’ এর গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠান।

প্রতিযোগীদের নির্বাচনের দায়িত্বে রয়েছেন ১৪ জন তারকার একটি জুরি প্যানেল। তারা হলেন মামুনুর রশীদ, আব্দুন নূর সজল, আশনা হাবিব ভাবনা, শবনম ফারিয়া, প্রতীক হাসান, জিনাত শানু স্বাগতা, শতাব্দী ওয়াদুদ, খৈয়াম শানু সন্ধি, ঊর্মিলা শ্রাবন্তি কর, দেবাশীষ বিশ্বাস, নিশিতা বড়ুয়া, সাকিব চৌধুরী, আবু হায়াত মাহমুদ ও ফারজানা করিম। শুধু তাই নয়, জুরি প্যানেলের বাইরে বিচারক হিসেবে রয়েছেন তিন তারকা, তারিক আনাম খান, দিলারা হানিফ পূর্ণিমা ও চঞ্চল চৌধুরী। এছাড়াও সংগীত পরিচালনায় রয়েছেন চিরকুটের জাহিদ নিরব।

এ রিয়েলিটি শোয়ের মূল ভাবনা ও পরিকল্পনায় রয়েছেন দেশের জনপ্রিয় ডিজিটাল স্ট্রিমিং অ্যাপ টফি'র কন্টেন্ট হেড তানভীর হোসেন প্রবাল। শো-টি পরিচালনা করছেন বিজ্ঞাপন নির্মাতা রুবায়েত মাহমুদ ও তার নির্মাণ প্রতিষ্ঠান। এ বিষয়ে ‘টফি স্টার সার্চ’ এর পরিচালক রুবায়েত মাহমুদ বলেন, ‘প্রথমবারের মত বিগ বাজেটের এত বড় রিয়েলিটি শো পরিচালনা করছি। কাজটা একটু বেশি চ্যালেঞ্জিং মনে হচ্ছিলো কিন্তু টিমের পরিশ্রমের কারণে এই কাজগুলো সহজ হয়েছে।' রিয়েলিটি শোতে অংশ নেওয়া প্রতিযোগীদের প্রতিভা দেখে তিনি রীতিমত চমকে যাচ্ছেন। চেষ্টা করছেন সুন্দর আয়োজনের মধ্য দিয়ে কাজটি উপস্থাপন করার।

এই রিয়েলিটি শো থেকে নির্বাচিত প্রতিযোগীদের ৩০ জন পাবেন ১ কোটি টাকা সমমূল্যের আকর্ষণীয় পুরস্কার। প্রথম স্থান অর্জনকারী পাবেন ১৫ লাখ, দ্বিতীয় স্থান ১০ লাখ ও তৃতীয় স্থান অর্জনকারী পাবেন ৫ লাখ টাকার প্রাইজ মানি পুরস্কার। চতুর্থ থেকে ২০তম স্থান অর্জনকারী প্রত্যেকে ২ লক্ষ ও ২১তম থেকে ৩০তম পর্যন্ত স্থান অর্জনকারী প্রত্যেকে পাবেন ১ লাখ টাকার প্রাইজ মানি।

একটি বেসরকারি টেলিভিশনে প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার অনুষ্ঠানটির বিভিন্ন পর্ব এরইমধ্যে প্রচারিত হচ্ছে। এছাড়াও যে কোনো সময় রিয়েলিটি শোটি দেখা যাচ্ছে টফি অ্যাপে।