করোনায় চট্টগ্রামে ২২২ জন আক্রান্ত

করোনায় চট্টগ্রামে ২২২ জন আক্রান্ত

ফাইল ছবি

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা ও হার দু’টোই বেড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২২২ জন নতুন বাহক শনাক্ত হয়েছেন। সংক্রমণ হার ১২ দশমিক ৪০ শতাংশ। তবে এ সময়ে শহর ও গ্রামে করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। 

করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, শাহ আমানত বিমান বন্দর, এন্টিজেন টেস্ট ও নগরীর এগারো ল্যাবরেটরিতে গতকাল ১ হাজার ৭৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ২২২ জনের মধ্যে শহরের  ১৭৪ ও উপজেলার ৪৮ জন। উপজেলার ৪৮ জনের মধ্যে হাটহাজারীতে ১২ জন, রাউজান ও ফটিকছড়িতে ৮ জন করে, সাতকানিয়ায় ৬ জন, রাঙ্গুনিয়ায় ৫ জন, মিরসরাইয়ে ৩ জন, সীতাকু- ও বাঁশখালীতে ২ জন করে এবং পটিয়া ও বোয়ালখালীতে একজন করে রয়েছেন।

জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩ হাজার ৬৩২ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৭৫ হাজার ১২৫ জন এবং গ্রামের ২৮ হাজার ৫০৭ জন। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত কেউ মারা যায়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৩৫ জনই রয়েছে। এতে শহরের ৭২৫ ও গ্রামের ৬১০ জন। 

সূত্র: বাসস