"শেখ হাসিনা" জাতির পিতার অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মানে সফল একজন সেনাপতি

"শেখ হাসিনা" জাতির পিতার অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মানে সফল একজন সেনাপতি

শাহজাদা মহিউদ্দিন যুগ্ম-সাধারণ সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

নেট দুনিয়ায় ভাইরাল ভারতের কর্নাটক রাজ্যের প্রতিবাদী মুসলিম ছাত্রী বোন মুসকান ।ভিডিওতে যতটুকু দেখেছি মাথায় হিজাব আর বোরকা পরা ওই ছাত্রী বিদ্যালয় কতৃপক্ষের হিজাব পরে ক্লাস করা নিষিদ্ধের আদেশের বিরোদ্ধে “আল্লাহু আকবার” ধ্বনি তুলে একা একা তার প্রতিবাদ জানাচ্ছে,আর একদল উগ্র হিন্দুত্ববাদী জঙ্গী “জয়শ্রীরাম” স্লোগান দিয়ে তাকে উত্যক্ত করছে ।

নিঃসন্দেহে বলা যায় মেয়েটিকে যারা উত্যক্ত করেছে তারা সাম্প্রদায়িক দাঙ্গার পরিস্থিতি তৈরি করার জন্য এমনটি করেছে যা ছিল অত্যন্ত নিন্দনীয়।

আমাদের দেশে আমরাও এই ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদে সরব।

ধর্মের প্রতি বিশ্বাস ও ভালোবাসা থেকে আমরা ফেইজবুকে স্টেটাস দিতেই পারি এটাই স্বাভাবিক। তাই বলে আমরা এমন কোন স্ট্যাটাস যেন না দেই যেন অন্য ধর্মের উপর আঘাত আসে।

আমরা বিশ্বাস করি আমাদের সকলেরই সকল ধর্মের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে।

আমাদের সরকার, আমাদের ১৮ কোটি মানুষের অভিবাবক ,দেশরত্ন "শেখ হাসিনা" জাতির পিতার অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মানে সফল একজন সেনাপতি।

কাজেই আমাদের মাথায় রাখতে হবে আমাদের স্টেটাসকে পুঁজি করে সাম্প্রদায়িক উষ্কানিদাতা দেশের শত্রুরা কোন ভাবেই যেন দেশে অরাজকতা সৃষ্টি করতে না পারে।

হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান ভাই ভাই

স্রষ্ঠার পৃথিবীতে কেউ কারো শত্রু নয়।

যেটি আমাদের মহানবী (দঃ) বিদায়ী হজ্বের ভাষণ আমাদের শিক্ষা দিয়ে গেছেন।


লেখক: শাহজাদা মহিউদ্দিন

যুগ্ম-সাধারণ সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ)।