সরকারের হস্তক্ষেপে খালেদাকে জামিন দেয়া হচ্ছে না: ফখরুল

সরকারের হস্তক্ষেপে খালেদাকে জামিন দেয়া হচ্ছে না: ফখরুল

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। তিনি বলেন, রাজনীতি থেকে দূরে রাখতেই আওয়ামী লীগ সরকার তাকে কারাগারে বন্দি করে রেখেছে। বেগম জিয়া জামিন পাওয়ার অধিকার রাখেন। কিন্তু বিচার বিভাগের ওপর সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে তাকে জামিন দেয়া হচ্ছে না। আজ বেলা পৌনে ১২ টায় পল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ  সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশে একটি কলঙ্কজনক অধ্যায় রচিত করেছে। তিনবারের প্রধানমন্ত্রীকে আজ কারাগারে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। সরকারের সম্পূর্ণ হস্তক্ষেপে তাকে জামিন না দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে কারাগারে বন্দি রাখা হয়েছে।

এর আগে সকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড তার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে রিপোর্ট (প্রতিবেদন) জমা দিতে পারেনি। রিপোর্ট জমা দিতে না পারায় রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে আগামী ১১ই ডিসেম্বরের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। এর পরদিন ১২ই ডিসেম্বর জামিন শুনানি হবে বলেও জানিয়েছেন আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার জামিন প্রশ্নে আপিল বিভাগের আদেশ দেয়ার কথা ছিলো আজ। মামলাটি আপিল বিভাগের আজকের কার্যতালিকায় ৭ নম্বরে শুনানির জন্য রাখা হয়। বেগম জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট ও আশপাশের এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।