যশোরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান

যশোরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান

ছবি- নিউজজোন বিডি

যশোর প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে যশোরে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।এছাড়া মুক্তিযুদ্ধ চলাকালীন বৃহত্তর যশোর অঞ্চলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মনিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আজ দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে টাউন হল ময়দানে অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। এছাড়া আরও উপস্থিত ছিলেন,জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন,যশোর সদর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ,যশোর জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এ এইচ এম মাজহারুল ইসলাম মন্টু,সদর উপজেলা সাবেক ডেপুটি কমান্ডার  আফজাল হোসেন দোদুল,পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার,পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ চলাকালীন বৃহত্তর যশোর অঞ্চলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মনিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর মুজিব বাহিনী(বিএলএফ) যশোর অঞ্চলের প্রধান ছিলেন। তিনি ১৯৪৭ সালের ১৭ জানুয়ারী যশোর সদর উপজেলার কাজীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি তৎকালীন পূর্ববাংলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। এছাড়া তিনি দীর্ঘদিন ধরে রাজনীতি ও সামাজিক কর্মকান্ডের সাথে সংশ্লিষ্ট রয়েছেন। প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য তার হাতে সম্মাননা ক্রেস্ট ও ৫০ হাজার টাকার চেক তুলে দেন।

এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি সকালে বিজয় স্তম্ভে শ্রদ্ধা নিবেদন সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে । আজ ভোর ৬টা ১ মিনিটে শহরের মনিহার বাসস্ট্যান্ড সংলগ্ন বিজয় স্তম্ভে ফুল দেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এরপর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীসহ নানা শ্রেনী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া যশোর শামস উল হুদা স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। দুপুরে হাসপাতাল ,জেল খানা ও শিশু উন্নয়ন কেন্দ্র গুলিতে উন্নত মানের খাবার পরিবেশন করা হবে। ধর্মীয় উপাসনালয় গুলিতে বিশেষ মোনাজাত ও দোয় করা হবে।এছাড়া বিকালে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরনীর মধ্য দিয়ে দিবসটির সমাপ্তি হবে।