কাজাখিস্তানের নাগরিক হত্যা মামলায় তিন বিদেশী আসামীকে জেলহাজতে প্রেরণ

কাজাখিস্তানের নাগরিক হত্যা মামলায় তিন বিদেশী আসামীকে জেলহাজতে প্রেরণ

কাজাখিস্তানের নাগরিক হত্যা মামলায় তিন বিদেশী আসামীকে জেলহাজতে প্রেরণ

ঈশ্বরদীর নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত এক কাজাখিস্তানের নাগরিককে ছুরিকাঘাতে হত্যার  ঘটনায় গ্রেফতারকৃত তিন বিদেশিকে আদালত সোমবার ( ২৮ মার্চ )  জেল হাজতে পাঠিয়েছে।

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ভালাদিমির শভেটসকে শনিবার (২৬ মার্চ ) সন্ধ্যায় হত্যা করা হয়। এ ঘটনায়  রোববার রাতে ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা হয়।নিকিমত এটমস্ট্রয় কোম্পানির শাখা পরিচালক আইউরি ফেডোরভ এই মামলাটি করেন।

মামলার আসামীরা-হলেন বেলারুশের নাগরিক আরবানভিচুস ভিটালি (৪৪), ফেদারোভিচ হেনাডজ (৪২) ও মাতসভেইউ উলাদজিমির (৪৩)। আসামীরা আরএনপিপি প্রকল্পের রোসেম নামের একটি রাশিয়ান প্রতিষ্ঠানে কর্মরত।

সোমবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার উপপরিদর্শক (এসআই) রায়হান পারভেজ বলেন,  রোববার দুপুরে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ভালাদিমির মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়।  ময়নাতদন্ত শেষে মুতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ‘ওই মামলায় আসামীদের গ্রেপ্তার দেখিয়ে  সোমবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’ অর্থনৈতিক লেনদেনকে কেন্দ্র কেন্দ্র করে হত্যাকান্ডটি সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে ওসি জানান।

প্রসঙ্গত: শনিবার সন্ধ্যায় উপজেলার সাহাপুরের নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের আবাসিক এলাকা গ্রীণ সিটির ৬ নম্বর বিল্ডিংয়ের ১০ তলার ১০৬ নম্বর কক্ষে ছুরিকাঘাতে খুন হন কাজাখিস্তানের নাগরিক ভালাদিমির শভেটস। এ ঘটনায় আহত হন তার ভাই বেরেজনয় অ্যান্ডে।