কুষ্টিয়ায় প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ

কুষ্টিয়ায় প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ

কুষ্টিয়ায় প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ

কুষ্টিয়া পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপর পৌর কাউন্সিলর কর্তৃক হামলার প্রতিবাদে প্রায় দুই ঘণ্টাব্যাপী কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা দোষী কাউন্সিলরের গ্রেফতার ও বিচারের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। বৃহস্পতিবার (৩১ মার্চ)  সকাল ১০ টার সময় কুষ্টিয়া পৌরসভার ২১ ওয়ার্ড লাহিনী বটতলা এলাকায় অবস্থিত লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে  প্রধান শিক্ষক নজরুল ইসলামের উপর পৌরসভার ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান আশাসহ কয়েকজন হামলা চালিয়ে আহত করে।

পরে হামলাকারী কাউন্সিলর আশাসহ তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিতে কুষ্টিয়া - রাজবাড়ী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীরা।  প্রায় ২ ঘন্টা ব্যাপী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। পরে প্রশাসনের পক্ষ থেকে ২৪ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেফতারের আশ্বাস জানালে শিক্ষার্থীরা বিদ্যালয়ে ফিরে আসে।

আহত প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, বিদ্যালয়ের আঙ্গিনার মধ্যে কাউন্সিলর আশা নিজের ঠিকাদারী প্রতিষ্ঠানের ইট,বালি, খোয়া রেখে দীর্ঘ দিন ধরে নোংড়া করে রেখেছে। বিদ্যালয় থেকে ক্লাস চলাকালীন সময়ে জোরপূর্বক কাউন্সিলর আশা রাস্তার কাজের জন্য পাইপে করে পানি নেওয়া,বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করে আসছিলা। আমি এসব বিষয় নিষেধ করলে কাউন্সিলর আশা সহ কয়েকজন এসে বিদ্যালয়ের অফিস কক্ষের আসবাবপত্র ভাংচুর করে এবং আমার উপর হামলা চালায়। পরে শিক্ষার্থীরা হামলাকারীদের বিচার ও গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সাব্বিরুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। বিষয়টি নিয়ে তদন্তের পর ব্যাবস্থা গ্রহন করা হবে।