ঢাবি ভর্তি পরীক্ষা শুরু ৩ জুন

ঢাবি ভর্তি পরীক্ষা শুরু ৩ জুন

ঢাবি ভর্তি পরীক্ষা শুরু ৩ জুন

আগামী ৩ জুন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। ভর্তি পরীক্ষার জন্য আবেদনের যোগ্যতাও কমতে পারে। ২০ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। সব ইউনিটেই আবেদন ফি এক হাজার টাকা।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে প্রাথমিক এসব সিদ্ধান্ত হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির সভা রয়েছে৷ সেখানে এ বিষয়ে চূড়ান্ত সুপারিশ করা হবে। তবে এবারের ভর্তি পরীক্ষাও আগের মতো পাঁচটি ইউনিটে (ক, খ, গ, ঘ ও চ) দেশের বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, ডিনস কমিটিতে হওয়া প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩ জুন ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে। এরপর ৪ জুন কলা অনুষদভুক্ত খ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিট ও ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিট আর ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত চ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে।