বর্জ্য কুড়িয়ে স্কাউট দিবস পালন ইবি রোভারদের

বর্জ্য কুড়িয়ে স্কাউট দিবস পালন ইবি রোভারদের

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি:বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে ক্যাম্পাসে পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউটের সদস্যরা। শুক্রবার (৮ এপ্রিল) ক্যাম্পাসের বিভিন্ন স্থানে তারা এ কার্যক্রম চালান। এসময় রোভার সদস্যরা ১৫ বস্তা বর্জ্য কুড়িয়েছেন বলে জানা গেছে।

সকালে রোভার স্কাউটের পতাকা স্ট্যান্ড প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন ইবি রোভার স্কাউট গ্রুপ ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ ও সাধারণ সম্পাদক মুসা হাশেমী। পরে তাদের নেতৃত্বে ৩০ জন রোভার সদস্য পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন।

রোভাররা জানান, ক্যাম্পাসের ক্রিকেট মাঠ, পেয়ারা বাগান ও জিমনেশিয়াম সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে তারা পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছেন। এসব স্থানে বিভিন্ন অনুষ্ঠান, বনভোজন ও ইফতারের পর ফেলে দেওয়া আবর্জনা পরিষ্কার করে বস্তাবন্দি করেন তারা। পরে সেগুলো নির্দিষ্ট জায়গায় ফেলে দেওয়া হয়। একইসঙ্গে রোভার সদস্যরা ক্রিকেট মাঠের পশ্চিম প্রান্তে আবর্জনা রাখার জন্য অস্থায়ী একটি ডাস্টবিন স্থাপন করেন।

ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদ বলেন, স্কাউটস দিবস উদযাপনের অংশ হিসেবে আমরা এ কার্যক্রম পরিচালনা করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি প্রত্যেকে যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই এবং নির্ধারিত স্থানে আবর্জনা ফেলি তবেই সার্বক্ষণিক ক্যাম্পাসের নির্মল পরিবেশ উপভোগ করতে পারব। কয়েকদিনে ইফতারের পর ফেলে দেওয়া বর্জ্যে মাঠের অবস্থা খুবই নাজুক ছিল। এজন্য আমরা সেটি পরিচ্ছন্নতায় উদ্যোগী হই।