আরএনপিপি’র স্টেকহোল্ডারদের নিয়ে সেমিনার ও ইফতার মাহফিল

আরএনপিপি’র স্টেকহোল্ডারদের নিয়ে সেমিনার ও ইফতার মাহফিল

আরএনপিপি’র স্টেকহোল্ডারদের নিয়ে সেমিনার ও ইফতার মাহফিল

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সকল স্টেকহোল্ডারদের মধ্যে পারষ্পরিক যোগাযোগ বৃদ্ধি ও মতবিনিময়ের লক্ষ্যনিয়ে ঈশ্বরদীর পারমাণবিক তথ্যকেন্দ্র সেমিনার ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং রাশিয়ার রাষ্ট্রীয় পরমানু শক্তি কর্পোরেশন-রসাটম এর আয়োজন করে।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানী বাংলাদেশ লিমিটেড, স্থানীয় প্রশাসন এবং ঈশ্বরদী পৌরসভাসহ বিভিন্ন স্টেকহোল্ডার কোম্পানীর ৬০ জনের অধিক প্রতিনিধি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

রূপপুর এনপিপি’র সাইট ডিরেক্টর প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রকল্পের বর্তমান অবস্থা সম্পর্কে অবহিত করেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তথ্যকেন্দ্রের প্রকল্প ব্যবস্থাপক আশিক হায়দার ২০২১-২২ সালে গৃহীত বিভিন্ন কর্মসূচি সম্পর্কে অবহিত করেন এবং কর্মসূচিতে অংশগ্রহণকারী ও তথ্যকেন্দ্র পরিদর্শনকারীদের ওপর একটি পরিসংখ্যান উপস্থাপন করেন। সেমিনারে অংশগ্রহণকারীরা তথ্যকেন্দ্রের ভবিষ্যৎ কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণ ও সহযোগিতার আগ্রহ প্রকাশ করেন।

ঈশ্বরদী পৌরসভা ভবনে অবস্থিত পারমাণবিক তথ্যকেন্দ্রটি ২০২০ সালের ৩০ শে নভেম্বর তার কার্যক্রম শুরু করে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রদানের জন্য কেন্দ্রটি  রোববার ছাড়া সপ্তাহের প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকে। এছাড়াও বিভিন্ন প্রোগ্রাম, ইভেন্ট আয়োজন; বিজ্ঞান ও প্রযুক্তি প্রসার এবং পরমাণু শক্তির শান্তিপূর্ণ ব্যবহার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পাঠ্যসামগ্রী বিতরণ করে থাকে তথ্যকেন্দ্রটি।