কুষ্টিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা দায়ের

কুষ্টিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা দায়ের

কুষ্টিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা দায়ের

কুষ্টিয়ার ঝাউদিয়ার আস্তানগরে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার রাতে সংঘর্ষে নিহত মতিয়ার মন্ডলের ভাই আশরাফুল বাদী হয়ে ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কেরামত উল্লাহকে প্রধান আসামী করে ৬৭ জনের বিরুদ্ধে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অপরদিকে সংঘর্ষে নিহত রহিম মালিথার ছেলে রফিকুল বাদী হয়ে প্রতিপক্ষ আনিস মেম্বরকে প্রধান আসামী করে ২৭ জনের বিরুদ্ধে একই থানায় আরেকটি হত্যা মামলা দায়ের করেন।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান পৃথক দুটি মামলার বিষয়টি নিশ্চিত করে জানান,  বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নতুন করে সংঘর্ষ এড়াতে ঘটনাস্থল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতয়েন রাখা হয়েছে। আসামীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানায় ওসি।

এদিকে এই হত্যাকান্ডের ঘটনায় এখনো শোকের মাতমের পাশাপাশি এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। পুরো আস্তানগর গ্রাম পুরুষ শুন্য রয়েছে।  যে কোন মুহুর্তে আবারও সংঘর্ষের আশংকায় আতঙ্কিত রয়েছে এখানকার সাধারণ মানুষ।

উল্লেখ্য, সোমবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের আস্তানগরে  সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কেরামত উল্লাহ ও আওয়ামীলীগ সমর্থিত সাবেক ইউপি সদস্য ফজলু মন্ডল গ্রুপের সংঘর্ষে ফজলু মন্ডলের ছোট ভাই কাশেম মন্ডল, ভাতিজা লাল্টু মন্ডল ও মতিয়ার মন্ডল এবং কেরামত উল্লাহ সমর্থিত  রহিম মালিথা নিহত হয়। এই ঘটনায় আহত হয় অন্তত আরো ১৫জন।