শুভেচ্ছায় সিক্ত ইবি উপাচার্য

শুভেচ্ছায় সিক্ত ইবি উপাচার্য

শুভেচ্ছায় সিক্ত ইবি উপাচার্য

জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

সোমবার (১৬ মে) সকাল ১১টায় প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে তাকে অভিনন্দন জানিয়ে ফুলের শুভেচ্ছা জানানো হয়। বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, শারীরিক শিক্ষা বিভাগ ও সহায়ক কর্মচারী সমিতি এ শুভেচ্ছা জানা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এছাড়া বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি এবং প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. শেখ আবদুস সালাম বলেন, আমি জাতীয় ক্রীড়া পুরস্কার পাবো কখনো ভাবিনি। পুরস্কার পাওয়ার উদ্দেশ্যে ক্রীড়া নিয়ে কাজ করিনি। আমাকে মনোনীত করায় মাননীয় প্রধান মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে করি, কোনা কিছু অর্জন করতে চাইলে লেগে থাকতে হবে। পাশাপাশি স্যাক্রিফাইসও করতে হবে।

উল্লেখ্য, বর্তমানে অধ্যাপক ড. আবদুস সালাম ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি, বাংলাদেশ এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট। এছাড়াও ড. সালাম ১৯৮০-৮৩ সালে ক্রীড়া ও সংস্কৃতি মন্ত্রণালয়ের গবেষণা কর্মকর্তা এবং ১৯৯৬-২০০১ সময়ে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।