শিক্ষার্থীদের কনসার্টের অনুমতি দেয়নি কুবি প্রশাসন

শিক্ষার্থীদের কনসার্টের অনুমতি দেয়নি কুবি প্রশাসন

ফাইল ছবি

 কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত উন্মুক্ত কনসার্টের অনুমতি দেয়নি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সময়মতো সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

খোজ নিয়ে জানা যায়, বাজেটের স্বল্পতা দেখিয়ে দিবস উদযাপন উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন র‌্যালি, কবুতর উড়ানো, কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজনের ঘোষণা দেয়। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের সমালোচনার মুখোমুখি হয় প্রশাসন। ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন কোন উদ্যােগ না নেওয়ায় শিক্ষার্থীরাই সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দেয়।

তবে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে কনসার্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতির জন্য গেলে প্রশাসন অনুমতি দেয়নি। এ বিষয়ে আয়োজকদের একজন ইমাম হোসেন মাসুম বলেন, ' বিশ্ববিদ্যালয় দিবসের মত একটা দিন সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়া উদযাপিত হতে পারে না।

বিশ্ববিদ্যালয় কোন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেনি। আমরা সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজন করেছি। এবং বিশ্ববিদ্যালয়ের কালচার অনুযায়ী অনুমতির জন্য আমরা প্রক্টর বরাবর গিয়েছি এবং দরখাস্ত দিয়েছি। তিনি আমাদের টিমকে ডেকে আমাদের দরখাস্ত ফিরিয়ে দিয়ে বলেছেন উপাচার্য হয়ে আসতে। আমরা আর যাব না। ঘোষণা অনুযায়ী আমরা অনুষ্ঠান আয়োজন করব।' এদিকে শিক্ষার্থীদের দরখাস্ত ফিরিয়ে দেওয়ার ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা বলেন, 'আমি চেয়েছি বিষয়টা উপাচার্য হয়ে আসতে। শিক্ষার্থীদের এখন আসতে বলুন।'