মিলারদের প্রতিদিনের মজুদের হিসেব প্রতিদিন খাদ্য বিভাগকে দিতে হবে : কুষ্টিয়ার ডিসি

মিলারদের প্রতিদিনের মজুদের হিসেব প্রতিদিন খাদ্য বিভাগকে দিতে হবে : কুষ্টিয়ার ডিসি

ছবি- নিউজজোন বিডি

কুষ্টিয়া প্রতিনিধি:ধানের ভরা মওসুমেও চালের বাজারে নৈরাজ্যে ঠেকাতে কুষ্টিয়ায় চালকল মালিকদের সাথে জেলা প্রশাসন মতবিনিময় করেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা শুরু হয় । মতবিনিময়ে জেলা প্রশাসক  সাইদুল ইসলামে সভাপতিত্বে কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি রবিউল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক সবীর নাথ চৌধুর, কৃষি বিপনন কর্মকর্তাসহ জেলা ও খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশের অন্যতম প্রধান চালের মোকাম কুষ্টিয়ার খাজাগনরের প্রায় ৩০ জন অটো রাইস মিলের মালিকরা উপস্থিত ছিলেন।এসময় ওমর ফারুক, সভাপতি, কুষ্টিয়া জেলা চালকল মালিক সমিতি বলেন, বরাবরের মত ধানের দাম বৃদ্ধির ফলে চালের দাম বেড়েছে । তারা সহযোগীতা করবেন কিন্তু অভিযান চান না। অভিযান চললে চাল উৎপাদনে ঘাটতি হবে। এতে পরিস্থিতি আরো অবণতি হবে বলে মনে করেন মিলাররা।

এসময় জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন এখন থেকে প্রত্যেক মিলকে তাদের মজুদ, ধান কেনা, চাল বিক্রি, কোথায় বিক্রি করছেন, ধান কোথায় থেকে কত দরে কিনছেন প্রতিদিনের হিসেবে প্রতিদিন খাদ্য বিভাগকে দিতে হবে। জেলা খাদ্য নিয়ন্ত্রক আজই একটি কাগজে ফরমেট দেবেন সেটা পূরন করে প্রতিদিন খাদ্য বিভাগে দাখিল করতে হবে।

এদিকে  প্রধানমন্ত্রীর ঘোষনা ও অভিযান এসব কোন কিছুই চালের বাজারে কোন প্রভাব পড়েনি। বরং কুষ্টিয়ার বাজারে সরু চালের কেজিতে আরো একটাকা বেড়ে ৬৭ টাকা দরে বিক্রি হচ্ছে। গতকাল সকালে এই চালের দাম ছিল ৬৬ টাকা। এ নিয়ে গত এক মাসে ৭ দফায় কুষ্টিয়ার চিকন চালে কেজিতে ১১ টাকা বেড়েছে। এতে নাভিশ^াস উঠেছে নিম্ন আয়ের মানুষদের।