পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবিপ্রবিতে আনন্দ শোভাযাত্রা

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবিপ্রবিতে আনন্দ শোভাযাত্রা

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পাবিপ্রবিতে আনন্দ শোভাযাত্রা

শনিবার (২৫ জুন) বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনে একাত্মতা প্রকাশ করে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি)  আনন্দ শোভাযাত্রা ও পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি প্রদর্শনীর আয়োজন করা হয়। 

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে সকাল ৯ টায় ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রার বের করা হয়।শোভাযাত্রা শেষে ড. ওয়াজেদ আলী বিজ্ঞান  ভবনের নিচতলায় অবস্থিত "গ্যালারী-০২" -তে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের সরাসরি প্রদর্শনীর আয়োজন করা হয়।প্রদর্শনী অনুষ্ঠান শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন পদ্মা সেতুর অতীত  ইতিহাস সম্পর্কে  সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

উপাচার্য ড. হাফিজা খাতুন বলেন,যে কোনো বড় সফলতার পেছনে বড় পরিকল্পনা থাকে, সফল হতে মিশন থাকতে হয়। আমাদের আজকের এই পদ্মা সেতু এরকমই একটি উদাহরণ।

তিনি আরও বলেন, বিশ্ব ব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করলেও আমরা দমে যাইনি। আমাদের নিজস্ব প্রচেষ্টায় আজকের এই পদ্মা সেতু আমাদের অদম্য ইচ্ছে, নিরলস পরিশ্রম ও অধ্যবসায়েরই বহিঃপ্রকাশ। এখান থেকে আমাদের শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক,পরিবহন পুলের প্রশাসক, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের উপস্থিত ছিলেন।