শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাজিথ

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাজিথ

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সাজিথ

শ্রীলঙ্কার বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা মঙ্গলবার প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। পাশাপাশি এই পদের জন্য এমপি দুল্লাস আলাহাপ্পেরুমাকে সমর্থন জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।প্রেসিডেন্ট পদের জন্য মনোনীত প্রার্থীদের বাছাই করার জন্য আজ পার্লামেন্টে মিলিত হলে প্রেমাদাসা তার সিদ্ধান্তের কথা জানান।

এর আগে তিনি টুইটারে জানান, ‘আমি আমার দেশকে ভালোবাসি এবং দেশের মানুষকে ভালোবাসি। তাই দেশের বৃহত্তর মঙ্গলের জন্য আমি প্রেসিডেন্টের প্রার্থিতা প্রত্যাহার করছি। আমার দল, আমাদের জোট এবং বিরোধী অংশীদাররা দুল্লাসকে বিজয়ী করার জন্য কঠোর পরিশ্রম করবে।’

সাজিথ সরে যাওয়ার পর প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, সাবেক মন্ত্রী দুল্লাস আলাহাপ্পেরুমা এবং ন্যাশনাল পিপলস পাওয়ারের নেতা অনুরা কুমার দেশনায়েকা।

আজ এই পদের জন্য মনোনয়ন আহ্বান করা হয় এবং আগামীকাল বুধবার পার্লামেন্টে অনুষ্ঠিত নির্বাচনের পর প্রেসিডেন্ট নির্বাচিত করা হবে।পার্লামেন্টে সাজিথ প্রেমাদাসা দুল্লাস আলাহাপ্পেরুমার নাম প্রস্তাব করেন এবং জিএল পিরিস তার মনোনয়নকে সমর্থন করেন।

পার্লামেন্টের নেতা দীনেশ গুনাবর্দেনা রনিল বিক্রমাসিংহের নাম প্রস্তাব করেছিলেন এবং তার নাম সমর্থন করেন মানুষা নানায়াক্কারা।ন্যাশনাল পিপলস পাওয়ারের এমপি বিজিতা হেরাথ অনুরা কুমারা দেশনায়েককে এনপিপি প্রার্থী হিসাবে প্রস্তাব করেন এবং দলটির এমপি হরিণী অমরাসুরিয়া তার নাম সমর্থন করেন।

সূত্র : কলম্বো গেজেট ও ডেইলি মিরর