হাইকোর্টে ১১ জন বিচারপতি নিয়োগ

হাইকোর্টে ১১ জন বিচারপতি নিয়োগ

হাইকোর্টে ১১ জন বিচারপতি নিয়োগ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১১ জন নতুন অতিরিক্ত বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি।রোববার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

নিয়োগপ্রাপ্তরা হলেন পিআরএল ভোগরত জেলা ও দায়রা জজ মোঃ শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ আমিনুল ইসলাম, সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট মোঃ আলী রেজা, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মোঃ বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ মোঃ ইমরুল কায়েশ, টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম মাসুদ হোসেন দোলন ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এ কে এম রবিউল হাসান।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে ১১ জনকে শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ করেছেন। এ নিয়োগ শপথ গ্রহণের দিন থেকে কার্যকর হবে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছেন, সোমবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নতুন নিয়োগপ্রাপ্ত ১১জন অতিরিক্ত বিচারপতির শপথ পড়ানো হবে। প্রধান বিচারপতি মোঃ হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ পাঠ করাবেন।

সূত্র : ইউএনবি