গ্রেনেড হামলায় শহীদদের প্রতি ইবিতে মুজিব ম্যুরালে শ্রদ্ধা

গ্রেনেড হামলায় শহীদদের প্রতি ইবিতে মুজিব ম্যুরালে শ্রদ্ধা

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) প্রশাসন। রবিবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে এ শ্রদ্ধাঞ্জলি করা হয়।

এর আগে সকাল সাড়ে নয়টায় প্রশাসন ভবনের সামনে থেকে প্রতিবাদ র‌্যালি বের করে প্রশাসন। র‌্যালিটি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনে মিলিত হয়। উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে র‌্যালিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিনসহ অন্য শিক্ষক-কর্মকর্তারা অংশ নেন।

র‌্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রশাসন। এরপর একে একে বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন আবাসিক হল ও শাখা ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ।