বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সানজানার ‘আত্মহত্যা’: বাবা এক দিনের রিমান্ডে

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সানজানার ‘আত্মহত্যা’: বাবা এক দিনের রিমান্ডে

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সানজানার ‘আত্মহত্যা’: বাবা এক দিনের রিমান্ডে

রাজধানীর দক্ষিণখানে বহুতল ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দিকার (২১) আত্মহত্যার মামলায় তার বাবা শাহীন আলমের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

আজ বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট শুভ্রা চক্রবর্তী এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
বুধবার দুপুরে ময়মনসিংহের গফরগাঁও থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। 

গত শনিবার (২৭ আগস্ট) দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সেদিন সন্ধ্যা ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা বাদি হয়ে একটি মামলা করেন। মামলায় শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়। 

সানজানার বাবা শাহীন আলম গত পাঁচ বছর আগে পরিবারের কাউকে না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে দু’পরিবারের মধ্যে টানাপোড়েন শুরু হয়। সানজানার মা দু’মাস আগে স্বামীকে ডিভোর্স দেন। এরপর শাহীন আলম সানজানার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফিসহ আনুষঙ্গিক খরচ দেওয়া বন্ধ করে দেন। 

এদিকে, আত্মহত্যার আগে একটি চিরকুট লিখে গেছেন ওই ছাত্রী। চিরকুটটি উদ্ধার করেছে দক্ষিণখান থানা পুলিশ।পুলিশ জানায়, চিরকুটে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়। কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।’

সূত্র : বাসস