পাবনায় একটি হত্যাকান্ডকে কেন্দ্র করে মাছের পুকুরে বিষ, পোল্ট্রি ফার্ম ও গরুর খামারে আগুন

পাবনায় একটি হত্যাকান্ডকে কেন্দ্র করে মাছের পুকুরে বিষ, পোল্ট্রি ফার্ম ও গরুর খামারে আগুন

ছবি- নিউজজোন বিডি

পাবনা প্রতিনিধি: পবনার সুজানগরে ছাগলে ফসল খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে একজন হত্যাকান্ডের পর প্রতিপক্ষের বিরুদ্ধে মাছের পুকুরে বিষ প্রয়োগ, পোল্ট্রি ফার্ম ও গরুর খামারে আগুন দেয়ার অভিযোগ ওঠেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। 

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রোববার উপজেলার ভায়না ইউনিয়নের চরবিশ^নাথপুর গ্রামে ছাগলে ক্ষেতের ফসল খাওয়াকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত আক্কাস আলী বিশ্বাস গোষ্ঠির সাথে মোকাই শেখ গোষ্ঠির মধ্যে সংঘর্ষে গোলাগুলিতে এরশাদ শেখ (৩২) গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

নিহতের পিতা থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করলে এজাহারভূক্ত উপজেলা বিএনপির সাবেক সভাপতি আজম আলী বিশ্বাসসহ তিন আসামীকে পুলিশ গ্রেপ্তার করে। এ সময় একটি লাইসেন্সকৃত দোনলা বন্দুক ও ৪৯ টি কার্তুজ জব্দ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিপক্ষের লোকজন ঘটনার রাতেই বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আজম আলী বিশ্বাসের ৫ হাজার পোল্ট্রি মুরগীর ফার্মে ও গরুর খামারে অগ্নিসংযোগ করে। এতে মুরগী ও গরু পুড়ে ছাই হয়ে যায়। পরের দিন তারা পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৫০ মন মাছ বিনষ্ট করে।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হানান্ন বলেন, হত্যাকে কেন্দ্র করে পোল্ট্রি ফার্ম ও গরুর খামারে আগুন  দেয়ার ঘটনাসহ পুকুরে বিষ প্রয়োগ করার কথা স্বীকার করে ওসি বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।