পাবনায় বিশ্ব নদী দিবস পালিত

পাবনায় বিশ্ব নদী দিবস পালিত

পাবনায় বিশ্ব নদী দিবস পালিত

পাবনা জেলা প্রশাসনের আয়োজনে  রোববার পালিত হয়েছে বিশ্ব নদী দিবস ২০২২। দিবসটি উপলক্ষ্যে পাবনা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্ত্বর থেকে র‌্যালী শুরু হয়ে জেলা প্রশাসন কার্যালয় গিয়ে শেষ হয়।  র‌্যালী শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বিশ্ব্স রাসেল হোসেনের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ফারিস্তা করিমের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার, মোঃ শিমুল আকতার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সরোয়ার জাহান সুজন, পরিবেশ অধিদপ্তরের এডি নাজমুল হোসাইন, বিআরডিবির চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব, পাবনা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমুল হক, সদর ইউএনও তাহমিনা আকতার রেইনা, কবি আমিনুর রহমান খান. ড. আল আমিন,  ইছামতি নদী রক্ষা কমিটির সভাপতি এস এম মাহবুব আলম, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, ড. মনছুর আলম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নদী একটি দেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শরীরে যেমন রগ ও রক্ত দেশের ভূখন্ডে তেমনী নদী ও পানি গুরুত্ববহ। ইছামতি দখলমুক্ত করা পাবনার মানুষের প্রাণের দাবি। পানি উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় ক্রটি থাকায় ইছামতি দখলমুক্ত ও সংস্কার হচ্ছে না। ইছামতি উদ্ধার ও দ্রুত সংস্কারের জন্য সরকারের উচ্চ মহলের ভুমিকা রাখার জন্য দাবি জানান। ইছামতি উন্নয়ন ব্যাহত হলে সরকারের উদ্দেশ্য ব্যাহত হবে।