ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৫২৪

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৫২৪

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৫২৪

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৫২৪  রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে এটাই সর্বোচ্চ। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮২০ জনে। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্ট মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে। এ মাসে ৯ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন। ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।

এবছর ১৫ হাজার ৩৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ১১ হাজার ৭৬৪ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৫৮২ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫২৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭৩ জন এবং ঢাকার বাইরে ১৫১ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৫২৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮২০ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৩৮৮ জন এবং ঢাকার বাইরে ৪৩২ জন।