পাবনায় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে দগ্ধ তিন শ্রমিককেই ঢাকায় স্থানান্তরিত

পাবনায় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে দগ্ধ তিন শ্রমিককেই ঢাকায় স্থানান্তরিত

পাবনায় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে দগ্ধ তিন শ্রমিককেই ঢাকায় স্থানান্তরিত

পাবনার ঈশ্বরদী উপজেলার এক গ্রাম্য রাস্তার কার্পেটিং করার সময় বিটুমিনের ড্রাম বিস্ফোরণে গুরুতর আহত তিন শ্রমিককে মঙ্গলবার সকালে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে হয়েছে।এর আগে সোমবার (১০ অক্টোবর) বিকেলে উপজেলার মুলাডুলি ইউনিয়নের আরকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-শিমুলছড়া গ্রামের আজিজুল হক (৫১), কৈজুরী শ্রীপুর গ্রামের রাকিব হাসান (৪০) ও চর বলরামপুর গ্রামের খবির উদ্দিন প্রামাণিক (৫৫)। তারা সবাই পাবনা সদর উপজেলার আতাইকুলা থানার অধিবাসী। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মুলাডুলি ইউনিযনের নিকরহাটা থেকে নারিচা পর্যন্ত সড়কে কার্পেটিং কাজের সময় একটি বিটুমিনের ড্রামে কেরোসিন ঢেলে ড্রামে হঠাৎ আগুন ধরে যায় এবং ঘটনাস্থলেই তিন শ্রমিক দগ্ধ হন।

আহতদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর তাদের পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হলেও অবস্থার অবনতি হলে ঢাকায় পাঠানো হয়েছে।

আহত শ্রমিক খবির হোসেন জানান, কিছু বুঝে ওঠার আগেই বিটুমিনের ড্রামে আগুন ধরে যায় এবং বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এ সময় তিনজন মাটিতে লুটিয়ে পড়ি। জ্ঞান ফেরার পর দেখি আমাদের শরীরের নিচের অংশ  কোমর থেকে পুড়ে গেছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শফিকুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করে জানান,‘দগ্ধ শ্রমিকদের অবস্থা ক্রমান্বয়ে খারাপ হতে থাকায় পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ ওমর ফারুক মীর জানান, দগ্ধ রোগীদের মঙ্গলবার সকালে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।