কুষ্টিয়ায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়ায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

কুষ্টিয়া সদর উপজেলার জগতি এলাকার ইজিবাইক চালক সুজন শিকদার হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী রাকিবুল ইসলাম আসাদকে (৩৬) গ্রেফতার করেছে র‌্যাব। আজ রোববার বেলা ১২টায় র‌্যাব ১২ কুষ্টিয়া কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব ১২’র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মারুফ হোসেন। তিনি বলেন, মৃত্যুদন্ডপ্রাপ্ত রাকিবুল ইসলামের বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার আলামপুরের দত্তপাড়া গ্রামে। গত রাতে ঢাকা জেলার সাভার উপজেলার বিরুলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব ১২ অধিনায়ক আরো জানান, ২০১৬ সালে হত্যাকান্ডের পর রাকিবুল ইসলাম গ্রেফতার হয়ে  প্রায় দেড় বছর জেল খাটে। এরপর জামিনে মুক্তি পেয়ে সে সাভারের বিরুলিয়া এলাকায় আত্মগোপনে থেকে সেখানে সে রাজমিস্ত্রির হেলপার, বালুর ঘাটের পাহারাদার এবং সর্বশেষ কোমল পানীয় একটি কোম্পানির ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতো। এই হত্যা মামলা ছাড়াও রাকিবুলের বিরুদ্ধে ১টি অস্ত্র এবং ২টি নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলা রয়েছে। প্রেস ব্রিফিং র‌্যাব ১২ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার স্কোয়াডন লিডার মোহাম্মদ ইলিয়াস খানসহ র‌্যাব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ মার্চ কুষ্টিয়া সদর উপজেলার জগতি এলাকার ইজিবাইক চালক সুজন শিকদার (২৮) ভাড়ায় যাত্রী বহনের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরদিন ২৯ মার্চ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার সাতবাড়ীয়া এলাকার একটি লিচু বাগান থেকে সুজনের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে ভেড়ামারা থানা পুলিশ। ইজিবাইক ছিনতাইয়ের উদ্দেশ্যে সুজনকে হত্যা করা হয় বলে জানা যায়।

এ ঘটনায় করা মামলায় ২০২২ সালের ৪ অক্টোবর কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ- ১ এর বিচারক গ্রেফতারকৃত আসামী রাকিবুল ইসলামকে মৃত্যুদন্ড ও দুই আসামীকে আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দেন।