ময়মনসিংহে পুলিশের অভিযানে বিপুল পরিমাণ নকল বিড়ি জব্দ

ময়মনসিংহে পুলিশের অভিযানে বিপুল পরিমাণ নকল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁও এ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল যুক্ত মোহিনী বিড়ি ও জনতা বিড়ি জব্দ করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে গফরগাঁও থানার পুলিশ সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ জানায়, প্রশাসনের চোখ এড়িয়ে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘ দিন নকল ব্যান্ডরোল যুক্ত কমদামি বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে নির্দেশে এসআই কামাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম নতুন বাজার, পুলেরহাট ও গাবতলী  বাজারে অভিযান চালায়। এসময় বাজারের প্রতিটি দোকানে সাড়াশি অভিযান ও তল্লাশি চালিয়ে নব্বই  হাজার (৯০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত মোহিনী বিড়ি ও জনতা বিড়ি জব্দ করা হয়। জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত এসব বিড়ি পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের ম‌ধ্যে আতংক বিরাজ করে। রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে তারা প্রতিশ্রুতি বদ্ধ হন। একইসাথে পুনরায় নকল বিড়ি পাওয়া গেলে মামলা করা হবে বলে জানানো হয়।

এসআই কামাল হোসেন জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।