ফরিদপুরে প্রতিবন্ধী‌ তরুণীকে ধর্ষণ চেষ্টায় মামলা

ফরিদপুরে প্রতিবন্ধী‌ তরুণীকে ধর্ষণ চেষ্টায় মামলা

প্রতীকী ছবি

ফরিদপুরের সালথায় তালাকপ্রাপ্ত এক বাকপ্রতিবন্ধী নারীকে (২৩) ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে মো. তাহাজ্জাত মোল্লা (৩৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় ওই নারীর বাবা বাদী হয়ে সোমবার সকালে সালথা থানায় একটি মামলা দায়ের করেছেন। তাহাজ্জত মোল্লা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের বাসিন্দা। তবে থানায় মামলার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, তাহাজ্জত মোল্লা দুটি বিয়ে করেছিলেন। তবে পরবর্তীতে দুই স্ত্রীকেই তালাক দিয়েছেন তিনি। তার প্রথম স্ত্রীর একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে।  

নির্যাতিত ওই তরুণীর বাবা জানান, তার মেয়ে জন্মের পর থেকেই বাকপ্রতিবন্ধী। গত দুই বছর আগে তাকে বিয়ে দেওয়া হয়। বিয়ের পর তার এক ছেলে হয়েছে। তবে ৪-৫ মাস আগে তাকে তালাক দেয় তার জামাই। এরপর থেকে সন্তান নিয়ে বাবার বাড়িতেই থাকেন তিনি।

মামলা সূত্রে জানা গেছে, গত রবিবার রাত ৮টার দিকে ওই বাকপ্রতিবন্ধী নারী তার সন্তানের জন্য চকলেট কিনতে স্থানীয় একটি দোকানে যান। সেখান থেকে ফেরার পথে বখাটে তাহাজ্জত মোল্লা তাকে ঝাপটে ধরে ধর্ষণের চেষ্টা করে। এ সময় ধস্তাধস্তির একপর্যায় ওই তরুণীকে মাটিতে ফেলে দেওয়া হয়। এতে আহত হয় ওই নারী। পরে স্থানীয়রা এগিয়ে এলে তাহাজ্জত পালিয়ে যান। 

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বলেন, রবিবার রাতে ঘটনার পরপরই ওই তরুণী ও তার পরিবার থানায় এসেছিল। সোমবার সকালে ভুক্তভোগির তরুণীর বাবা বাদী হয়ে তাহাজ্জত নামে এক ব্যাক্তিকে আসামি নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ করার চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন। তিনি বলেন, এ মামলার আসমি তাহাজ্জতকে গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন