বিএসটিআই থেকে ১৮ প্রতিষ্ঠানকে ২০টি আইএসও সনদ প্রদান

বিএসটিআই থেকে ১৮ প্রতিষ্ঠানকে ২০টি আইএসও সনদ প্রদান

বিএসটিআই থেকে ১৮ প্রতিষ্ঠানকে ২০টি আইএসও সনদ প্রদান

আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে ১৮টি প্রতিষ্ঠানকে ২০টি আইএসও সনদ প্রদান করা হয়েছে।

আজ বুধবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এসকল প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক মোঃ আবদুস সাত্তার। আইএসও সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮টি প্রতিষ্ঠানের মধ্যে নতুন ৭টি প্রতিষ্ঠানকে আইএসও সনদ প্রদান এবং ১১টি  প্রতিষ্ঠানের সনদ নবায়ন করা হয়। নতুন সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে এগ্রো ফ্রুটস্ এন্ড ভেজিটেবেল লিমিটেডের অনুকূলে আইএসও ২২০০০ : ২০১৮ সনদ, ওএফএস ক্যাবলস লিমিটেডের অনুকূলে আইএসও ১৪০০১ : ২০১৫ ও আইএসও ৯০০১ : ২০১৫  সনদ, জেএমআই সিরিঞ্জ এন্ড মেডিক্যাল ডিভাইস লিমিটেডের অনুকূলে আইএসও ১৪০০১ : ২০১৫ সনদ, চৌধুরী মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অনুকূলে আইএসও ৯০০১ : ২০১৫ সনদ, বড়াল কেমিক্যালস্  লিমিটেডের অনুকূলে আইএসও ৯০০১ : ২০১৫ সনদ, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল লিমিটেডের অনুকূলে আইএসও ৯০০১ : ২০১৫ সনদ, এবং খাদিজা প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অনুকূলে আইএসও ৯০০১ : ২০১৫ সনদ প্রদান করা হয়।

সূত্র :  বাসস