বিজয় দিবসে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বিজয় দিবসে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ছবি- নিউজজোন বিডি

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় মেডিকেল কলেজের ব্যারিস্টার রফিক-উল হক অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশরাফ উজ-জামান,আদ্-দ্বীন মেডিকের কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আফিকুর রহামন,আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্ঠা ডা.আনোয়ার হোসেন মুন্সি, সার্জারী বিভাগের প্রধান প্রফেসর ডা. সরদার মোঃ রেজাউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের মেডিকেল কলেজের শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।  এসময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।   

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশরাফ উজ-জামান বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে যেন প্রজন্মের পর প্রজন্ম জানতে পারবে আমরা কি জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম। সত্ত্যিকার অর্থে আমরা যদি আমাদের মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান দিতে চাই তাহলে যে যার জায়গা থেকে কাজ করতে হবে । বিশেষ করে আমরা যারা চিকিৎসক মহলে আছি আমাদের সবটুকু দিয়ে দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আদ্-দ্বীন পরিবার শুধুমাত্র চিকিৎসা ক্ষেত্রে নয় এখন দেশের উন্নয়ণে অন্য অন্য ক্ষেত্রেও অবদান রাখছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য আদ্-দ্বীন পরিবার সর্বদা কাজ করে যাবে।  তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে দেশকে ভালবেসে নিঃস্বার্থভাবে দেশের জন্য কাজ করার আহবান জানান।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা.আফিকুর রহমান বলেন, বিজয় দিবসের আনন্দ যেমন অনুভব করি তেমনি এই বিজয় আনতে যাদের কে হারিয়েছি তাদের কেও আমরা গভির ভাবে স্বরণ করি।  মেডিকেল কলেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,তোমাদের দ্বায়িত্ব আগামীর বাংলাদেশ কে এগিয়ে নিয়ে যাওয়া।বিজয়ের সঠিক ইতিহাস জানা। সেই সাথে বাংলাদেশ তৈরিতে অবদান রাখা।  

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।”