আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজে মহান বিজয় দিবস উৎযাপন

আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজে মহান বিজয় দিবস উৎযাপন

ছবি- নিউজজোন বিডি

 শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উৎযাপন করলো আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ।

শুক্রবার মেডিকেল কলেজের ডিজিটাল লেকচার গ্যালারীতে ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা: শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিপিএমপিও এর যশোর জেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ডা. ইয়াকুব আলী মোল্লা । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মেডিকেল কলেজের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান ও ডিও কোর্সের কো-অর্ডিনেটর অধ্যাপক ডা: মো: গিয়াস উদ্দিন, গাইনী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: বদরুন্নেছা বেগম, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা: এএসএম রিজওয়ান ও মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ডা. ইয়াকুব আলী মোল্লার কন্যা সহযোগী অধ্যাপক ডা. সুরভী ইরা সূচী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ডা: ইয়াকুব আলী মোল্লা বলেন, চিকিৎসকদের প্রথম শ্রেণির কর্মকর্তা করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক তৈরি করে স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌছে দিয়েছেন।

আলোচনা সভা শেষে ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষনের ভিডিও এবং বর্তমান সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ১০ বছরের সাফল্যের ওপর নির্মিত প্রমান্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রী এবং নার্সিং শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

 সকালে যশোর শহরের মণিহার সিনেমা হল চত্বরে নির্মিত শহীদদের স্মরণে বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্রীদের কণ্ঠে সম্মিলিত জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাধ্যক্ষ। এছাড়া ক্যাম্পাসে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিতে শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ছাত্রীরা অংশ গ্রহণ করেন।

বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী ছাত্রীদের পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। একই দিন জুম্মার নামাজ শেষে শহীদদের মাগফেরাত কামনায় মেডিকেল কলেজ জামে মসজিদে বিশেষ দোয়া করা হয়।