ভারতের ৭ উইকেট পতন, এগিয়ে যাচ্ছে টাইগাররা

ভারতের ৭ উইকেট পতন, এগিয়ে যাচ্ছে টাইগাররা

সংগৃহীত

ঢাকা টেস্টের চতুর্থ দিনের শুরুটা দুর্দান্ত হলো টাইগারদের। ভারতের দরকার ছিল ১০০ রান। বাংলাদেশের ছয় উইকেট। দিনের শুরুতেই সাকিব আল হাসানের হাত ধরে আসে প্রথম সাফল্য। এরপর ভারতীয় শিবিরে হানা দেন মেহেদী হাসান মিরাজ।

চতুর্থ দিনের শুরুতেই সাকিবের আর্ম ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে ড্রেসিংরুমে ফিরেছেন ভারতের নাইটওয়াচম্যান জয়দেব উনাদকাট। প্রথম ওভারেও ফিরতে পারতেন উনাদকাট। মিরাজের বল তার প্যাডে আঘাত করেছিল। মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত পক্ষে না আসায় রিভিউ নিয়েছিল বাংলাদেশ। কিন্তু আম্পায়ার্স কলে সিদ্ধান্ত বাংলাদেশের পক্ষে আসেনি। তবে পথের কাঁটা দূর করতে সাকিব সময় নেননি। 

নিজের প্রথম ওভারেই উনাদকাটকে ড্রেসিংরুমের পথ দেখান। রিভিউ নিয়ে বাঁচতে চেয়েছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু ফল পাল্টায়নি। 

এরপর মিরাজের ছোবলে রিশাভ পান্তের ইনিংস থামে ৯ রানে। মাঠে এসে ব্যস্ত ছিলেন পান্ত। সাকিবকে রিভার্স সুইপ করে বাউন্ডারিতে পাঠিয়ে নিজের মনোভাব বুঝিয়ে দিয়েছিলেন। কিন্তু মিরাজ তাকে ফাঁদ পেতেই ফিরিয়েছেন। উইকেট টু উইকেট আক্রমণাত্মক বোলিং করেছেন। ডাউন দ্য উইকেটে তাকে আসতে দেখে জোরে বল করেছেন। তাতে পান্ত রয়েসয়ে তাকে খেলছিলেন। বাড়তি সতর্কতায় মিরাজকে উইকেট দিয়ে আসেন বাঁহাতি ব্যাটসম্যান। ফরোয়ার্ড ডিফেন্স করতে গিয়ে বল মিস করে এলবিডব্লিউ হন। 

থিতু হয়ে বাংলাদেশকে ভয় দেখাচ্ছিলেন অক্ষর। কিন্তু এক ওভার পর মিরাজের শিকার অক্ষর পাটেল। ব্যাকফুটে খেলতে গিয়ে বোল্ড হন অক্ষর। বলটা নিচু হয়ে যাওয়ায় খেলতে পারেননি অক্ষর। ৬৯ বলে ৩৪ রান করে ড্রেসিংরুমে ফিরেছেন অক্ষর। কিন্তু তাকে বোল্ড করে মিরাজ ভারত শিবিরে করলেন আঘাত। মিরাজ পেয়ে গেলেন পাঁচ উইকেটের স্বাদ।