‘কারিগরি ত্রুটিতে’ মেট্রোরেলের টিকিট বিক্রয় মেশিন

‘কারিগরি ত্রুটিতে’ মেট্রোরেলের টিকিট বিক্রয় মেশিন

সংগৃহীত

মেট্রোরেলে টিকিট বিক্রয় মেশিনে (ভেন্ডিং মেশিন) ‘কারিগরি ত্রুটি’ দেখা দিয়েছে। এতে করে বিড়ম্বরনায় পড়েছেন মেট্রোরেলের যাত্রীরা।

জানা গেছে, সকাল ৮টা ৩৫ মিনিটে আগারগাঁও স্টেশনে সযাত্রীরা প্রবেশ করে টিকিট কাটা শুরু করলে কিছুক্ষণ পর মেশিনটিতে কারিগরি ত্রুটি দেখা দেয়। মেশিন বিকল হওয়ায় বন্ধ হয়ে যায় টিকিট বিক্রি। নির্দেশনায় বলা হয়, টিকিট অফিসে যোগাযোগ করতে।

লতিফুল ইসলাম নামের এক যাত্রী বলেন, ‘আমি টিকিটের জন্য টাকা প্রবেশ করালেও ফিরতি টাকা বা টিকিট পাচ্ছি না। বাধ্য হয়ে টিকিট কাউন্টার থেকে টিকিট নিচ্ছি। প্রথম দিনেই টিকিট সিস্টেমের এই বিষয়টি ভালো লাগল না। দেরিতে ঢুকলাম, এখন টিকিটেও সমস্যা।’

একই সমস্যা হয়েছে উত্তরা উত্তর স্টেশনেও। সেখানে মোট তিনটি টিকিট বিক্রির মেশিন রয়েছে। তিনটিতেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সকাল পৌনে ১০টায় আগারগাঁও যাওয়ার জন্য টিকিট কাটতে মেশিনে ১০০ টাকা দেন মুক্তার হোসেন নামে এক যাত্রী। এ সময় তার টাকা মেশিনে আটকে যায়, টিকিটও বের হয়নি।

মুক্তার হোসেন বলেন, শখ করে মেট্রোরেলে চড়তে এসেছিলাম। এখন টাকা কেটে নিয়েছে, কিন্তু টিকিট পেলাম না। মেট্রোরেল কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা সমাধান করবে বলেছে।

এ বিষয়ে মেট্রোরেলের অতিরিক্ত স্টেশন কন্ট্রোলার সোহেল রানা সাংবাদিকদের বলেন, কারিগরি ত্রুটিতে টিকিট ভেন্ডিং মেশিন বন্ধ রয়েছে। ভেতরে কাজ চলছে। আশা করছি দ্রুতই ঠিক হয়ে যাবে।