আগামী নির্বাচন নিয়ে চিন্তিত নই; যথাসময়ে অনুষ্ঠিত হবে : পররাষ্ট্রমন্ত্রী

আগামী নির্বাচন নিয়ে চিন্তিত নই; যথাসময়ে অনুষ্ঠিত হবে : পররাষ্ট্রমন্ত্রী

আগামী নির্বাচন নিয়ে চিন্তিত নই; যথাসময়ে অনুষ্ঠিত হবে : পররাষ্ট্রমন্ত্রী

আগামী জাতীয় নির্বাচন নিয়ে তারা তেমন চিন্তিত নন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, নির্বাচন যথাসময়ে ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘নির্বাচনের সময়ই নির্বাচন হবে। আমরা জনগণকে বিশ্বাস করি।’

মোমেন বলেন, সরকার একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।তিনি বলেন, আগামী নির্বাচনে সব দল যোগ দিলে ভালো হবে, না হলে ঠিক আছে।নববর্ষের প্রথম দিনে অভিবাদন জানাতে রবিবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ভার্চুয়ালি বিদেশে বাংলাদেশ মিশনের প্রধানদের ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে ভাষণ দেন।

মোমেন বিদেশে বাংলাদেশের রাষ্ট্রদূতদের সেইসব দেশ থেকে শিক্ষা নেয়ার কার্যকর উপায় এবং ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলার জন্য তাদের সর্বোত্তম পন্থাগুলো খুঁজে বের করার পরামর্শ দেন।তিনি বলেন, টেকসই উন্নয়নের জন্য আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে।

এদিকে সরকার দেশে-বিদেশে ‘সরকার বিরোধী অপপ্রচার’কে ‘সমন্বিত উপায়ে’ মোকাবিলা এবং সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে গুজবের বিরুদ্ধে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে।

বানোয়াট তথ্য ও গুজবের বিরুদ্ধে বাংলাদেশ সম্পর্কে সঠিক তথ্য উপস্থাপনের কার্যকর উপায় খুঁজতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা নিয়মিত বৈঠক করবেন।রবিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।কাজটি সমন্বয় করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।মোমেন সোমবার বলেন, এটি কোনো কারিগরি কমিটি নয়, এটি একটি সমন্বয় কমিটি।

সূত্র : ইউএনবি