যুবকের লাশ দেখতে গিয়ে প্রতিবেশী বৃদ্ধার মৃত্যু

যুবকের লাশ দেখতে গিয়ে প্রতিবেশী বৃদ্ধার মৃত্যু

প্রতীকী ছবি

কুমিল্লার চান্দিনা থেকে নিখোঁজের ১৪ দিন পর এক যুবকের লাশ ঢাকায় উদ্ধার করা হয়। ওই যুবকের লাশ দেখতে গিয়ে নিহত প্রতিবেশী দাদি মোমেনা খাতুন (৯০) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই মারা গেছেন। মোমেনা ওই গ্রামের মৃত আবদুল মজিদের স্ত্রী। শনিবার রাত ৮টায় পূর্ব-অম্বরপুর জামে মসজিদ মাঠে দুই জনের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

সূত্র জানায়, শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের একটি অফিস সংলগ্ন এলাকার ফুটপাত থেকে যুবকের লাশ উদ্ধার করে রাজধানীর লালবাগ থানা পুলিশ। যুবকের নাম মো. ইকবাল হোসেন (৩১)। তিনি চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের পূর্ব-অম্বরপুর গ্রামের মো. ফজর আলীর ছেলে।  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে আজ শনিবার নিহতের লাশ তার গ্রামের বাড়িতে পৌঁছানো হয়। এসময় নিহতের বাড়িতে শোকের মাতম দেখা যায়। 

লালবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শেখ মোহাম্মদ নতুন মিয়া জানান, ছেলেটির পরনে একটি শর্ট প্যান্ট ছাড়া আর কিছুই ছিলো না। প্রত্যক্ষদর্শীরা তাকে পাগল বলে অবহিত করেন। পরে সিআইডি’র সহায়তায় ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়ে আমরা চান্দিনা থানায় ছবি ও পরিচয় পাঠিয়ে শনাক্ত করি।

পূর্ব-অম্বরপুর গ্রামেরবাসীন্দা ওয়ালী উল্লাহ্ বলেন, শনিবার ইকবালের লাশ গ্রামের বাড়িতে পৌঁছে। এলাকাবাসী লাশ দেখতে ভিড় করেন। এর মধ্যে মোমেনা খাতুন নামের একজন বয়স্ক নারী তাৎক্ষণিক মারা যায়। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নারীর মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা ধারণা করছেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, লালবাগ থানা থেকে খবর পেয়ে আমরা চান্দিনায় ছেলেটির গ্রামের বাড়িতে মৃত্যুর সংবাদ পৌঁছে দিয়েছি।