শনিবার ইবির অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান

শনিবার ইবির অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী আগামীকাল শনিবার (৪ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হবে। অর্থনীতি বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। দিনব্যাপী এ উৎসবে বিভিন্ন ব্যাচের সাবেক ও বর্তমান মিলিয়ে ৯ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ প্রথম পুনর্মিলনী আহবায়ক কমিটির আহ্বায়কের দায়ত্বি পালন করছেন।

বিভাগ সূত্রে জানা যায়, অর্থনীতি বিভাগের সাবেক ও বর্তমান’সহ ৩৩ টি ব্যাচে শিক্ষার্থীদের জন্য প্রথম বারের মতো পুনর্মিলনী উৎসবের আয়োজন করা হয়েছে। প্রায় ১৪০০ জনের আয়োজন রাখা হয়েছে এ উৎসবে। যার মধ্যে শিক্ষক-শিক্ষার্থী ও অতিথি’সহ ১২৩০ জন ইতোমধ্যে তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

এ উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৪টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন প্রাঙ্গনে পিঠা উৎসব এবং সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পুনর্মিলনী উৎসবের মূলপর্ব শুরু হবে শনিবার সকাল ১০ টায় বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিদের অংশগ্রহণে আয়োজিত র‍্যালির মধ্য দিয়ে। র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অলোচনাসভা এবং সম্মাননা প্রদান করা হবে। এছাড়াও প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হবে।

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া’সহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

পুনর্মিলনী উৎসবের সার্বিক বিষয়ে অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ বলেন, ‘অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান নিয়ে আমরা উচ্ছ্বসিত। অনুষ্ঠান সম্পন্ন করতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করছেন।সকলের সহযোগীতায় আমাদের অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হবে বলে আশা করছি।