শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব : আমু

শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শুধু শিক্ষা বান্ধবই নয় জনবান্ধব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্নয়ক ও মুখপাত্র  আমির হোসেন আমু।

শনিবার দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শিক্ষক সমিতির (বিটিএ) ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা সরকারের কাছে দাবি জানানোর আগেই তা পূরণ করা হয়। এখন বিশে^র অর্থনৈতিক পরিস্থিতি হুমকির মুখে, এই সময় নতুন করে কোন দাবি জানানোর প্রয়োজন নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবিগুলো পূরণ করা হবে।

তিনি বলেন, এখন থেকে সবাই মিতব্যয়ী হলে আগামীতে সকল দুর্যোগ সরকার মোকাবেলা করতে পারবে। প্রধানমন্ত্রী সবাইকে মিতব্যয়ী হতে বলেছেন, তাঁর এ আহ্বানে সারা দিতে হবে। তাহলে আগামীতে যেকোন দুর্যোগ আসুক না কেন আমরা মোকাবেলা করতে পারবো।

জেলা শিক্ষক সমিতির সভাপতি তোফাজ্জাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান বক্তৃতা করেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি বজলুর রহমান মিয়া। অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহসভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কায়সার আহম্মেদ।

ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন তোফাজ্জাল হোসেন ও সাধারণ সম্পাদক সুনীল বরণ হালদার। পরে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
এদিকে দুপুরে আমির হোসেন আমু ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। শনিবার বিদ্যালয়ের মাঠে ৫০টি ইভেন্টে তিন শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।  
ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার।ৎ

এছাড়াও ঝালকাঠি পুলিশ লাইনস্ মাঠে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠানে আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঝালকাঠির পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানের বরিশালের ডিআইজি এস এম আকতারুজ্জামান ও অতিরিক্ত ডিআইজি ফারুকুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জুয়েল রানা প্রমুখ উপস্থিত ছিলেন। ১১টি ইভেন্টে পুরুষ ও নারী পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেছেন।

সূত্র: বাসস