আন্দরকিল্লার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রনে, নিহত ১

আন্দরকিল্লার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রনে, নিহত ১

সংগৃহীত

প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর চট্টগ্রামের আন্দরকিল্লার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ সময় মার্কেটের আলম ইঞ্জিনিয়ারিং থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। রাত পৌনে ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান বিভাগীয় কন্ট্রোল রুমের ওয়্যারলেস অপারেটর জালালা আহমেদ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত ১২টার পর মেটারনিটি হাসপাতালের পাশে একটি মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ শুরু করে। কিন্তু ততক্ষণে আগুন পাশে থাকা প্রেসসহ একটি বহুতল ভবনে লেগে যায়। ফলে আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ সময় লাগে।

কোতোয়ালী থানার বকসিবিট পুলিশফাঁড়ির আইসি, সহকারী পুলিশ পরিদর্শক মৃনাল মজুমদার জানান, প্রথমে আন্দরকিল্লার সমবায় মার্কেটে আগুন লাগে। সেখান থেকে আশপাশের তিন-চারটি প্রিন্টিং প্রেসসহ পাশের তিন তলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। তার বয়স প্রায় ৪০ বছর বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা আরও হতাহতের শঙ্কা প্রকাশ করছেন।

তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু কোন তথ্য পাওয়া যায়নি।