দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান ইন্দিরা’র

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান ইন্দিরা’র

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান ইন্দিরা’র

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে  সবার প্রতি আহ্বান জানিয়েছেন।প্রতিমন্ত্রী  (১১ মার্চ রাত) নিউইয়র্কের জ্যাকসন হাইটসে নবান্ন রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতা দিবস, আন্তর্জাতিক নারী দিবস ও  প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

আজ নিউইয়র্ক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।প্রতিমন্ত্রী বলেন, দেশে ও দেশের বাইরে বিভিন্ন নারী ভোটার ও সর্বস্তরের মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের চিত্র প্ৌেছ দিতে হবে। 

তিনি আরো বলেন, বিদেশে বসে স্বাধীনতার বিরোধিতাকারী ও দেশবিরোধীরা মিথ্যা প্রচার ও ষড়যন্ত্র করছে। এরা দেশের উন্নয়ন বাঁধাগ্রস্ত করে অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় যেতে চায়। এই ষড়যন্ত্রকারীদের  প্রতিহত করতে হবে।
তিনি আরো বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুরুষের পাশাপাশি নারীকে এগিয়ে আসতে হবে। দেশের জনসংখ্যার অর্ধেকের বেশী নারীকে বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়। সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে। যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহানা মমতাজের সভাপতিত্বে বিশেষ অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সূত্র : বাসস