প্রবাসীর মরদেহ উদ্ধার, স্ত্রী-শাশুড়িসহ ৩ জন গ্রেফতার

প্রবাসীর মরদেহ উদ্ধার, স্ত্রী-শাশুড়িসহ ৩ জন গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রামের লোহাগাড়ায় নিখোঁজের ১২দিন পর পাহাড়ের মাটি খুঁড়ে মনছুর আলী নামে এক প্রবাসীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মনছুরের স্ত্রী, শাশুড়ি ও শ্যালিকাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৪ মার্চ) উপজেলার পুটিবিলা ইউনিয়নের পহরচান্দা এলাকার একটি পাহাড় থেকে মনছুর আলীর গলিত মরদেহ উদ্ধার করা হয়। তার বাড়ি উপজেলার পুটিবিলা ইউনিয়নের পূর্ব পহরচান্দা গ্রামের সেকান্দর পাড়ায়।

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, দুবাইপ্রবাসী মনছুর গত ২৮ ফেব্রুয়ারি দেশে আসেন। ২ মার্চ সন্ধ্যায় তাকে চার-পাঁচজন লোক সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায় বলে অভিযোগ করে মনছুরের বোন মামলা দায়ের করেছিলেন। পরে পুলিশ তদন্ত করলে মনছুরের সঙ্গে তার শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে বিরোধের তথ্য পায়। নিখোঁজের আগে মোবাইলে কথোপথনের সূত্র ধরে মনছুরের স্ত্রী রিনা আক্তার, শাশুড়ি ছায়েরা খাতুন ও ১৬ বছর বয়েসি শ্যালিকাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের দেয়া তথ্যে মনছুরের বাড়ি থেকে আনুমানিক ৩০০ গজ দূরে পাহাড়ে তল্লাশি চালানো হয়। সেখানে তাদের দেখিয়ে দেয়া জায়গায় মাটিচাপা দেয়া অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। মনছুরের বড় ভাই গিয়ে মরদেহ শনাক্ত করেন।

তিনি আরও বলেন, ময়নাতদন্তে মনছুরের শরীরে বেশকিছু জখমের চিহ্ন পাওয়া গেছে। প্রাথমিক তদন্তে জানা যায়, মনছুরের সঙ্গে তার স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরোধ চলছিল। আর্থিক লেনদেন, অনৈতিক সম্পর্ক ও পারিবারিক বিভিন্ন বিষয়ে বিরোধ চলছিল। এর জেরে তাকে খুন করা হতে পারে। এ ঘটনায় দায়ের করা মামলায় মনছুরের স্ত্রী, শাশুড়ি ও শ্যালিকাকে গ্রেফতার দেখানো হয়েছে।