বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

খুলনায় শনিবার অবস্থান কর্মসূচি নিয়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনায় বিএনপির আট শ’ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। গত শনিবার (১ এপ্রিল) রাতে খুলনা সদর থানার এসআই অজিত কুমার দাস পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলা রুজু করেন।

মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, যুবদলের সহসভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগরসহ ৫৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরো ৮০০ জনকে মামলায় অভিযুক্ত করা হয়েছে।

বাদী এসআই অজিত জানান, শনিবার পুলিশের গাড়ির ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ায় ৫৯ জনের নাম উল্লেখ করে বিএনপির ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

মামলার এজাহারভুক্ত অন্যরা হলেন- ইশারাত ইসলাম, শেখ কামাল উদ্দিন, মো: জালাল হোসেন, মো: রাজু শেখ, আব্দুল হাই রুমি, দেলোয়ার হোসেন জসিম, মিজানুর রহমান, আজিজুল বারী হেলাল, আমির এজাজ খান, শফিকুল আলম তুহিন, মনিরুল হাসান বাপ্পি, তরিকুল ইসলাম জহির, মাহাবুব হাসান পিয়ারু, মো: ইসতিয়াক আহম্মেদ ইস্তি, মো: তাজিম বিশ্বাস, আব্দুল মান্নান মিস্ত্রী, মো: মাসুদ পারভেজ বাবু, হেলাল আহম্মেদ সুমন, একরামুল হক হেলাল, মো: নাজমুল হুদা চৌধুরী সাগর, ইবাদুল হক রুবায়েত, মো: মতিউর রহমান বুলেট, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, কিমিয়া সাদাত, শেখ সাদী, হেলাল হোসেন গাজী, বেলাল হোসেন গাজী, মো: ফরিদ মোল্লা, নাইম, গাউসুল গাউস, মো: রবি, মো: জামাল, খান জুলফিক্কার আলী জুলু, মো: নাছিম, আমিন, আসাদ মৃধা, টুকু, কবির ফরাজী, সেলিম হোসেন মন্টু, গাজী আফসার, শহীদ খান, বাদশা ইসলাম, সৈয়দ সাজ্জাদ হোসেন পরাগ, শেখ খায়রুল ইসলাম হিরু, শেখ জামাল উদ্দিন, নূর আলম নুরু, রিয়াজুল কবির, সোহেল, সৈয়দ মো: জুয়েল জুলু, রফিকুল ইসলাম শান্ত, মিজানুর রহমান বাবু, মো: দেলোয়ার হোসেন খান, শেখ মির্জা মাহামুদ, কাজী মো: মিজানুর রহমান, মো: আলামিন শেখ, হুমায়ুন কবির পলাশ, মো: সাহিদুল ইসলাম, মফিজুল সরদার, মাফিজুল ও শেখ মো: আব্দুল্লাহেল কাফি সখা।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে নগরীর কেডি ঘোষ রোডে বিএনপি অফিসের সামনে ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি শুরুর মুহূর্তে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপির ১২ জন ও পুলিশের ১০ জন সদস্য আহত হয় বলে দাবি করা হয়। পুলিশ ৩৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ে আনে। সংঘর্ষকালে পুলিশ ঘটনাস্থল থেকে পুলিশ বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করে।