টানা ৭ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

টানা ৭ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

ফাইল ছবি

চুয়াডাঙ্গার ওপর দিয়ে অব্যাহত রয়েছে মাঝারি তাপপ্রবাহ। টানা সাত দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এ জেলায়। তাপমাত্রা ওঠানামা করছে ৩৮ থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াসে। প্রচণ্ড তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।

রোববার (৯ এপ্রিল) বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস। এটি চলতি মৌসুমের জেলার সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। শনিবার (৮ এপ্রিল) বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, প্রখর তাপের পাশাপাশি অতিরিক্ত বাতাসের আর্দ্রতা থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে। প্রখর রোদে খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ। হাট বাজারে নেই তেমন জনসমাগম। বাজারে ক্রেতার সমাগম না থাকায় বেচা বিক্রিতেও দেখা দিয়েছে মন্দা। এই তাপদাহে কাজ না পেয়ে বাড়ি ফিরছেন অনেক শ্রমজীবী মানুষ।

দামুড়হুদা মালিক সুপার মার্কেটের ব্যবসায়ী শাহীন আলী জানান, এই প্রচণ্ড গরমে বাজারে আসছে না মানুষ। ঈদ উপলক্ষে বেচা বিক্রি তেমন শুরু হয়নি। এ সময় অন্য বছরগুলোতে বেশি বেচা-বিক্রি হতো। এবার ব্যবসায় মন্দাভাব।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, চুয়াডাঙ্গায় গত কয়েক দিন ধরে মাঝারি তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। টানা সাত দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।