পাবনায় ১৩ লক্ষাধিক নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ ১ জন গ্রেফতার

পাবনায় ১৩ লক্ষাধিক  নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ ১ জন গ্রেফতার

ছবি: প্রতিনিধি

পাবনা প্রতিনিধি:পাবনা জেলার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে বহু অসাধু ব্যবসায়ী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিক্রি করে সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। মাঝে মধ্যে কিছু ধরা পড়লেও অনেকে গোপনে নকল বিড়ি তৈরি করে বাজারজাত করা অব্যাহত রেখেছেন। গোপন সংবাদের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে কিছু ধরা পড়লেও অনেকে ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। তবে র‌্যাব ও পুলিশের অভিযানে মাঝে মধ্যে নকল ব্রান্ডরোলযুক্ত বিড়িসহ প্রেফতার হচ্ছে।

মঙ্গলবার দিবাগত রাত  সোয়া ২টার দিকে  চাটমোহরে র‌্যাব অভিযান চালিয়ে ১৩ লাখ ৫০ হাজার নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ একজনকে গ্রেফতার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত  সোয়া ২টার দিকে স্কোয়াড্রন লীডার মোঃ তৌহিদুল মবিন খান ও সিনিয়র এএসপি কিশোর রায় এর নেতৃত্বে র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা কোম্পানির একটি চৌকষ আভিযানিক দল পাবনা জেলার চাটমোহর উপজেলার কুবিরদিয়া গ্রামে কাশেম প্রামাণিক এর বাড়িতে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত ১৩,৫০,০০০ শলাকা বিড়িসহ ১ জন বিড়ি ব্যবসায়ীকে গ্রেফতার করে।

কুবিরদিয়া গ্রামের গ্রেফতারকৃত গ্রামের মোঃ মিন্টু (৪২) র‌্যাবের কাছে স্বীকার করেছে তিনি দীর্ঘদিন যাবৎ আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করে সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিয়ে আসছিলেন।

পরে জব্দকৃত বিড়িসহ মিন্টুর বিরুদ্ধে মামলা করে চাটমোহর থানায় হস্তান্তর করা হয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান র‌্যাবের এক কর্মকর্তা।